শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:০৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মিল্টন সমাদ্দারের সব অপকর্ম তদন্ত করে বের করা হবে, হারুন শ্রমিক-মালিক সুসম্পর্ক রেখে উৎপাদন বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর তৃতীয় শ্রেণির স্কুল ছাত্রীকে ধর্ষণের পর হত্যা, স্বীকারোক্তিতে রোমহর্ষক বর্ণনা ধর্ষকের অয়ন ওসমানের ছবি ব্যবহার করে কুতুবপুরে রায়হানের অপরাধ জগত ফতুল্লায় কু-প্রস্তাবে রাজি না হওয়ায় গৃহবধূঁকে মারধর পাগলা বাজার ব্যবসায়ী সমিতির মৃত সদস্যদের স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল ধৈর্য এর সাথে প্রত্যেকটি ধাপ এগিয়ে নিয়ে যেতে হবে, লিপি ওসমান ফতুল্লায় মাদ্রাসার ছাত্রকে বলাৎকারের ঘটনায় রায়হান গ্রেফতার সিদ্ধিরগঞ্জে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে আহত মাদরাসাছাত্রের মৃত্যু বাড়বে তেলের দাম, আসতে পারে অর্থনৈতিক সংকট

ট্রাক চালক শ্রমিকদের পরম বন্ধু ছিলেন ইসমাইল হোসেন মুরুব্বী – পলাশ 

সংবাদ নারায়ণগঞ্জ:- বাংলাদেশ আন্ত: জিলা ট্রাক চালক ইউনিয়ন রেজি: নং – বি ১৬৬৫ এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মরহুম ইসমাইল হোসেন মুরুব্বির ১৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

(১ নভেম্বর) বুধবার বিকেলে আন্ত:জিলা ট্রাক চালক ইউনিয়ন পাগলা শাখার উদ্যোগে পাগলা বাজারে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ আন্ত: জিলা ট্রাক চালক ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সভাপতি ও কেন্দ্রীয় শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব কাউসার আহমাদ পলাশ।

সভাপতির বক্তব্যে শ্রমিক নেতা পলাশ বলেন,ইসমাঈল হোসেন মুরুব্বি ছিলেন ট্রাক চালক শ্রমিকদের পরম বন্ধু। আমৃত্যু তিনি ট্রাক চালক শ্রমিকদের কল্যাণে নিবেদিত প্রাণ হয়ে কাজ করে গেছেন।ট্রাক চালকদের নিরাপত্তা ও অধিকার প্রতিষ্ঠায় তিল তিল করে গড়ে তুলেছেন আজকের এই আন্ত: জিলা ট্রাক চালক ইউনিয়ন। যে সংগঠন আজ সারা বাংলাদেশের ট্রাক চালক শ্রমিকদের প্রাণের সংগঠনে পরিনত হয়েছে। ট্রাক চালক শ্রমিকরা যখনই বিপদে পড়তো তখনই তিনি ছুটে যেতেন।

তিনি বলেন, ট্রাক চালক শ্রমিকদের পক্ষে কথা বলতে গিয়ে তিনি অনেক হুমকি ধামকি সহ্য করেছেন তারপরও তিনি মাথা নত করেননি। ট্রাক চালক শ্রমিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় তিনি ছিলেন আপোষহীন নেতা। মরহুম ইসমাইল হোসেন মুরুব্বির যে স্বপ্ন ছিল তা বাস্তবায়নে আমরা কাজ করে যাবো।আমি মরহুম ইসমাইল হোসেন মুরুব্বির বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং তার প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করছি।

পলাশ আরো বলেন, বিএনপি জামাত অবরোধের নামে যানবাহনের উপর জ্বালাপোড়াও চালাচ্ছে। আমি তাদেরকে সাবধান করে দিচ্ছি আমার শ্রমিকের উপর কোন কোন ধরনের হামলা চালালে আমরা ঘরে বসে থাকবো না। প্রয়োজন হলে তাদেরকে ঘর থেকে দূরে নিয়ে আনা হবে। সরকারের ভাবমূর্তি নষ্ট করবেন সেটা মেনে নেওয়া হবে না।

বাংলাদেশ আন্তজেলা ইউনিয়ন দক্ষিণবঙ্গের লাইন সম্পাদক আবুল হোসেন, নারায়ণগঞ্জ জেলা ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স শ্রমিক ইউনিয়নের সভাপতি শাহাদাত হোসেন সেন্টু, পাগলা শাখার সহসভাপতি মো: আব্দুল করিম তাপু, সম্পাদক মো : জজ মিয়া, যুগ্ম সম্পাদক মো : আলম মিয়া,সহসম্পাদক মো: ফিরোজ মিয়া, সাংগঠনিক সম্পাদক মো: বশির আহম্মেদ,সহসাংগঠনিক সম্পাদক মো: উবাইদুর রহমান উবায়েদ,অর্থ সম্পাদক মো: ইমরান হোসেন সুরুন,দপ্তর সম্পাদক মো: শফিকুর রহমান, প্রচার সম্পাদক মো হারুন মিয়া,সমাজকল্যাণ সম্পাদক মো: হারুন অর রশিদ,কার্যকরী কমিটির সদস্য মো: বাবুল,মো: তরিকুল্লাহ লিটন, মো: আলমগীর হোসেন, মো: ছিদ্দিক মিয়া,মো: জাকির প্রধান,মো: ফিরোজ আহম্মেদ, মো: আমির হামজা প্রমুখ।

স্মরণ সভার পুর্বে মরহুম ইসমাইল হোসেন মুরুব্বির বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন পাগলা বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব আলহাজ্ব হযরত মাওলানা আনোয়ার হোসাইন জিহাদী।

নিউজটি শেয়ার করুন...


© 2022 Sangbadnarayanganj.com - All rights reserved
Design & Developed by POPULAR HOST BD